অবজ্ঞা - রেজওয়ান খান


আমার আবেগ নিংড়িত শব্দ
তোমার মগজ হয়ে মন অব্দি যাবার আগেই হাসি বনে যায়,
ক্ষণিকেই পাথর বনে যায় সমস্ত আকুতি,
মূল্যহীনতায় ভুগে তোমাকে দেয়া সময়।
অথচ কতো ষোড়শীর কামুক অভিবাদন ফিরিয়ে দিয়েছি
তোমাকে দেখার লোভে।
ঘড়ির কাটায় রাত দু'টো আটত্রিশ।
তোমার মা বাবাও তোমায় ভুলে আদিম লীলায় লিপ্ত।
তোমার জন্যে ভাই না বোন- সে হিসেবে ব্যস্ত।
সাতশো মিলিয়ন মনের মাঝে -
একমাত্র আমার বেহায়া মন ঘুম ভুলে তোমায় ভাবছে।
অথচ তোমার হৃদয়ে আমি নিষিদ্ধ।
জানি! ভুলে যাবে আমায় পুরনো জামার মতো;
ছেলে বেলায় ছিলে যাওয়া হাটুর ক্ষতোর মতো;
যৌবন হারানো জরাজীর্ণ নদীর মতো।
জানো? তোমার মন- এ তো শহুরে রাক্ষস একটা-
নিমিষে গ্রাস করে যাচ্ছে আমার ভালবাসার
মাটি, ঘাস, ঘাসফুল ইচ্ছেমতো।
তবু প্রিয়া! প্রেম নিয়ো!
শতভাগ ভালবাসার আশায় যারা বাঁচে
আমি তাদের দলে নই।
আমায় তুমি তোমার সমস্ত অবজ্ঞা দিয়ো।
একভাগ ভালবাসায় যারা সর্বস্ব লুটায়-
আমি সে দলের কেউ হই।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.